বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩
নিউইয়র্ক -প্রথম আলো

যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১১:১১
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা। ছবি : সংগৃহীত যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ ১৬ জানুয়ারি সোমবার বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মোমতাজ শাহনাজ। পরিচালনা করেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
 
সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রওশন আরা বেগম, জাহানারা আলী, সাংস্কৃতিক সম্পাদক সবিতা দাস, কার্যকরী সদস্য নাহার আলম, সুরাইয়া হাসান ডোনা, বাফেলো থেকে আগত ফারজানা পারভিন।
 
সভাপতির বক্তব্যে অধ্যাপিকা মোমতাজ শাহনাজ বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন বার্ষিকী ১০ জানুয়ারি। ১৯৭২ সালের এইদিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে সদ্যস্বাধীন বাংলাদেশে ফিরে আসেন তিনি। তাঁর আগমনে দেশের জনগণ সত্যিকারে স্বাধীনতার আনন্দ উপভোগ করে ছিল।
 
তিনি বলেন, ভিনদেশি শক্তির কাছে মাথা নত করে নয়, জাতির পিতার স্বাধীন বাংলাদেশের মানুষ আজ বিশ্বের বুকে গর্বের সঙ্গে মাথা উঁচু করে চলছে, সেটাই আমাদের পরম পাওয়া।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ সংগ্রামের ধারাবাহিকতায় আজ দেশের মানুষ স্বাধীনতার সুখ উপভোগ করছে। তিনি সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে, সুন্দর অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন

স্মার্ট টেক আইটি সলিউশন স্কুলে বুট ক্যাম্প কর্মশালা

ফ্রান্সে ব্যবসায়ী নেতাদের সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

৩৭তম ডালাস ফোবানার কিক অব গালা অনুষ্ঠিত

মহামারি মোকাবিলায় বিশ্ব এখনও অপ্রস্তুত

এ সম্পর্কিত আরও পড়ুন

মিশিগানে সরস্বতী পূজা উদযাপিত

পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় ইতালিতে বিক্ষোভ 

ঢাবি এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র একুশ উদযাপনের প্রস্ততি সভা

আপার ইস্ট সাইডে বিল্ডিংয়ে আগুন

 
 
সম্পাদক: ইব্রাহীম চৌধুরী | Editor: Ibrahim Chowdhury