বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩
নিউইয়র্ক -প্রথম আলো

মন্ট্রিয়লে ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের গালা নাইট

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ২১:১২

গালা নাইটে মন্ট্রিয়লে ব্যবসায়ী ও পেশাজীবীরা। ছবি: সংগৃহীত বহুজাতিক সংস্কৃতির নানা রকম পরিবেশনার মধ্য দিয়ে ৩ ডিসেম্বর শনিবার কানাডিয়ান-বাংলাদেশি বিজনেস এন্ড প্রফেশনাল এসোসিয়েশনের (সিবিবিপিএ) ডিনার গালা নাইট ২০২২ উদযাপিত হয়েছে। মন্ট্রিয়লের সেন্ট লরাঁয় ম্যারিয়েট হোটেলের সুরম্য পার্টি হলে এটি অনুষ্ঠিত হয়।

খাবার, নাচ, গান, অতিথিদের নিয়ে ফানগেম সবই উপভোগ করেছেন সবাই। আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, কানাডায় এরইমধ্যে লোকজনের মাঝে শুরু হয়েছে ক্রিসমাস আর ইংরেজি নববর্ষের হলিডে আমেজে। আর সেসব বিবেচনা করেই সিবিবিপিএ গালা নাইটের পুরো অনুষ্ঠানটি সাজিয়েছে।

‘গ্র্যান্ড হলি ডে পার্টি’র আদলে অনু্ষ্ঠানে ছিল বিভিন্ন দেশের সংষ্কৃতির নানা পরিবেশনা। পুরো অনুষ্ঠান এক বা দুই জন উপস্থাপক দিয়ে পরিচালনা করার গতানুগতিকতা ছিল না। একেক সময় একেকজন মাইক্রোফোন হাতে নিয়ে উপস্থাপনার দায়িত্বটি পালন করেন। সিবিবিপিএ’র সভাপতি শামীমুল হাসানের ধন্যবাদসূচক সংক্ষিপ্ত বক্তব্য ছাড়া অনুষ্ঠানে বক্তৃতার কোনো বাগাড়ম্বরতা ছিল না।

তিনি বলেন, এখানে বসবাসরত বাংলাদেশি-কানাডিয়ানদের জীবনমান উন্নয়নে সহায়তা এবং মূলধারার সংষ্কৃতির পাশাপাশি নিজেদের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতি সংরক্ষণ ও চর্চায় ভূমিকা রাখার প্রত্যয় নিয়ে সংগঠনটি গঠিত হয়। শামীমুল হাসান জানান, ইতোপূর্বে বাংলা নববর্ষকে কেন্দ্র করে সিবিবিপিএ মন্ট্রিয়লে একটি জমজমাট বাংলামেলার আয়োজন করে। দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহণে সেদিন স্মরণযোগ্য একটি বাংলা মেলা উপহার পেয়েছিল মন্ট্রিয়লবাসী।

এ সম্পর্কিত আরও পড়ুন

বেগমপাড়াবিরোধী সামাজিক আন্দোলন গড়ার আহ্বান

উপকূলীয় ১৯ জেলায় শিক্ষা, স্বাস্থ্য ও পেশাগত দক্ষতা উন্নয়নে প্রকল্প নিতে আগ্রহী

কানাডায় ‘কানাডীয়' নন, এমন যেকোনো ব্যক্তির বাড়ি কেনা নিষিদ্ধ

কানাডা পারে, যুক্তরাষ্ট্র পারে না!

এ সম্পর্কিত আরও পড়ুন

দুই বছর কানাডায় বাড়ি কিনতে পারবেন না বেশির ভাগ বিদেশি

বুদ্ধিজীবী হত্যাসহ বাংলাদেশে গণহত্যার স্বীকৃতি আদায়ে বিশ্বসম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতে হবে-দেলোয়ার জাহিদ

জীববৈচিত্র্য সম্মেলনের আলোচনায় নেই অগ্রগতি

কানাডায় বাংলাদেশ হেরিটেজ সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত

 
 
সম্পাদক: ইব্রাহীম চৌধুরী | Editor: Ibrahim Chowdhury