বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২
নিউইয়র্ক -প্রথম আলো

যুক্তরাষ্ট্র যুবলীগের কমিটি গঠনের দাবি

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ২১:২৮

 যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত নিউইয়র্কে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সুবর্ণজয়ন্তী উৎসবে ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে যুক্তরাষ্ট্র যুবলীগের নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়েছে। আওয়ামী যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে ১৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে আলোচনাসহ নানা আয়োজন করে সংগঠনটি।

যুক্তরাষ্ট্র যুবলীগের নেতা রিন্টু লাল দাসের সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা আব্দুল্লাহ আল রেজা স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কার্যকারী সদস্য হাজী এনাম দুলাল। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসীকল্যাণ সম্পাদক মোহাম্মদ সোলেমান আলী, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শাহনাজ মমতাজ, কানেকটিকাট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা শ্যামল কান্তি চন্দ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা ও নিউইয়র্ক স্টেট যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সেবুল মিয়া, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা রহিমুজ্জামান সুমন, আব্দুল গাফ্ফার শাহীন, আল মামুন সরকার, গোলাম রব্বানি, মিজানুর রহমান চৌধুরী, ইমরুল কায়েস, হুমায়ূন কবির, রূপচান মিয়া, নিতাই পাল। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী-সমর্থক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত ও দোয়া করা হয়। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। শহীদদের স্মরণে দাঁড়িয়ে পালন করা হয় ১ মিনিট নিরবতা। এর আগে রঙিন বেলুন উড়িয়ে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করা হয়। সবশেষে যুবলীগের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের উন্নয়নের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, বহির্বিশ্বে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ত্যাগী নেতা-কর্মীদের সমন্বয়ে যুক্তরাষ্ট্র যুবলীগকে ঢেলে সাজাতে হবে। তারা ঐক্যবদ্ধ ও সুসংগঠিত যুক্তরাষ্ট্র যুবলীগ গড়ার স্বার্থে কমিটি গঠন করার আহ্বান জানান।

প্রধান অতিথি হাজী এনাম দুলাল বলেন, প্রবাসে থেকে জামায়াত-বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও মিথ্যা তথ্য দিয়ে বিদেশীদেরকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি এসব রাষ্ট্রবিরোধীকে চিহ্নিত করে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে বলেন, যুবলীগের নেতা-কর্মীদের সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরতে হবে এবং সরকারবিরোধী যেকোন ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

হুমায়ূন আহমেদ সাহিত্য-সাংস্কৃতিক সম্মেলন ১১ ডিসেম্বর

কেনো আসছেন না শাওন?

ঢাকায় হামলা-গ্রেপ্তারের প্রতিবাদে নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ

সপ্তম আসরের কার্যক্রম শুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

স্টেট অ্যাসেম্বলি 'সার্টিফিকেট অব মেরিট' পেলেন আকাশ রহমান

মুনা’র কনভেনশন আগস্টে

গৌরীপ্রসন্ন মজুমদারের স্মৃতি সংরক্ষণের দাবিতে স্মারকলিপি পেশ

স্ট্যান্ডার্ড এক্সপ্রেস, বিএ এক্সপ্রেস পরিদর্শনে কনসাল জেনারেল

 
 
সম্পাদক: ইব্রাহীম চৌধুরী | Editor: Ibrahim Chowdhury