বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২
নিউইয়র্ক -প্রথম আলো

নিউইয়র্কে আরেক তরুণের অকাল মৃত্যু

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ২০:৫৭

বিশিষ্ট সঙ্গীতশিল্পী, সাংস্কৃতিকব্যক্তিত্ব, দোহার উপজেলা সমিতি ইউএসএ ইনকের প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান গিনির বড় ছেলে পুলক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহ ওয়া ইন্নাইলাইহি রাজেউন)। নিউইয়র্ক সিটির জ্যামাইকার নিজ বাসা থেকে ১৮ নভেম্বর শুক্রবার মৃত অবস্থায় পুলকের মরদেহ উদ্ধার করা হয়। তাঁর বয়স হয়েছিল ২১ বছর। পুলকের ছোট আরও দুই ভাই রয়েছে। পুলকের আকস্মিক মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। শিল্পী হাফিজুর রহমান (গিনি) এক সময় স্বপরিবারে নিউইয়র্কে বসবাস করলেও বিগত কয়েক বছর ধরে বাফেলোতে স্থায়ীভাবে বসবাস করছেন। তাঁর ছেলে পুলক একা নিউইয়র্কের বাসায় বসবাস করতেন। ধারণা করা হচ্ছে, ২-১দিন আগেই পুলক বাসায় হার্ট অ্যাটাকে মারা গেছেন।

পুলিশ পুলকের অ্যাপার্টমেন্ট থেকে তার বান্ধবীকেও অজ্ঞান অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনার তদন্ত চলছে। পুলকের অকাল মৃত্যুতে কমিউনিটির নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

সম্প্রতি বাংলাদেশি যুব-তরুণের বেশ কয়েকজনের অকাল মৃত্যু নিয়ে কমিউনিটিতে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। যুব-তরুণদের প্রতি পরিবারের অধিকতর মনোযোগ দেয়ার পরামর্শ দেয়া হচ্ছে। অনেক ক্ষেত্রেই এসব অকাল মৃত্যুর কারণ জানা যাচ্ছে না। ব্যক্তি ও পারিবারিক গোপনীয়তার বিষয়ে লক্ষ্য রেখে এসব যুব তরুণের অকাল মৃত্যু নিয়ে কমিউনিটিতে খোলামেলা কোনো আলোচনায়ও হচ্ছে না। মানসিক অস্থিরতাসহ যুব-তরুণের জন্য ঝুঁকিপূর্ণ নানা বিষয় নিয়ে অভিভাবকরা নিজেদের মধ্যে আলাপ করছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

হুমায়ূন আহমেদ সাহিত্য-সাংস্কৃতিক সম্মেলন ১১ ডিসেম্বর

কেনো আসছেন না শাওন?

ঢাকায় হামলা-গ্রেপ্তারের প্রতিবাদে নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ

সপ্তম আসরের কার্যক্রম শুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

স্টেট অ্যাসেম্বলি 'সার্টিফিকেট অব মেরিট' পেলেন আকাশ রহমান

মুনা’র কনভেনশন আগস্টে

গৌরীপ্রসন্ন মজুমদারের স্মৃতি সংরক্ষণের দাবিতে স্মারকলিপি পেশ

স্ট্যান্ডার্ড এক্সপ্রেস, বিএ এক্সপ্রেস পরিদর্শনে কনসাল জেনারেল

 
 
সম্পাদক: ইব্রাহীম চৌধুরী | Editor: Ibrahim Chowdhury